শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

১২ হাজার অনিয়মিত অভিবাসী ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক: মালয়েশিয়ার ক্যাম্পে আটক বিভিন্ন দেশের অনিয়মিত অভিবাসীর মধ্যে সাজা শেষে, জানুয়ারি থেকে ২৯ মার্চ পর্যন্ত ১২ হাজার ৩৮০ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। ফাইল ছবি

মালয়েশিয়ার ক্যাম্পে আটক বিভিন্ন দেশের অনিয়মিত অভিবাসীর মধ্যে সাজা শেষে ১২ হাজার ৩৮০ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। চলতি বছরের জানুয়ারি থেকে ২৯ মার্চ পর্যন্ত তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়।

শুক্রবার (৩১ মার্চ) এক বিবৃতিতে ইমিগ্রেশন মহাপরিচালক রুসলিন জুসোহ এ তথ্য জানিয়েছেন। এর মধ্যে কোন দেশের কতজন তা বিবৃতিতে উল্লেখ করেননি তিনি।

তবে ইমিগ্রেশনের মহাপরিচালক রুসলিন জুসোহ বলেছেন, এই সংখ্যার মধ্যে ৯ হাজার ৬০৬ জন পুরুষ এবং ২ হাজার ৭৭৪ জন নারী রয়েছেন।

তার মতে, ইমিগ্রেশন ডিপোতে রাখা তিন শ্রেণির বন্দি, যেমন বিদেশি বন্দি, তাদের কারাগারের মেয়াদ শেষ করেছে এবং তাদের মূল দেশে নির্বাসনের জন্য ইমিগ্রেশনের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ বা ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ লঙ্ঘন করে এমন অপরাধের জন্য অভিবাসন দ্বারা গ্রেফতার বিদেশি বন্দিদের পাশাপাশি অন্যান্য অভিবাসন অপরাধ যা এখনও তদন্তাধীন।

রুসলিন বলেছেন, ৩০ মার্চ পর্যন্ত, মোট ২৭ হাজার ৫৭২ নিয়োগকর্তার মাধ্যমে ৩ লাখ ২২ হাজার ১৮২ জন অভিবাসী ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশনের (আরটিকে) বৈধ হওয়ার জন্য আবেদন করেছেন।

গত ১০ জানুয়ারি, সরকার বিদেশি কর্মীদের চাহিদা মেটাতে একটি পরিমাপ হিসাবে কর্মশক্তি পুনঃনির্মাণ কর্মসূচি এবং বিদেশি কর্মী কর্মসংস্থান শিথিলকরণ পরিকল্পনার পুনঃ বাস্তবায়নের ঘোষণা দেয়। প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সভাপতিত্বে বিদেশি শ্রমিকদের ব্যবস্থাপনা সংক্রান্ত বিশেষ সভায় উভয় বিষয়েই একমত হয়।

ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্ল্যান গত ৩১ ডিসেম্বরে শেষ হলেও গত ২৭ জানুয়ারি পুনরায় চালু করা হয়। যা চলবে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335